পরিবহণ

বর্তমান বিশ্বে পরিবহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান-এর যোগদানের পর থেকে পরিবহণ সেক্টরে প্রভূত উন্নতি সাধিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পদযাত্রা শুরু ২০ অক্টোবর ২০০৫।  জগন্নাথ কলেজ থেকে পাওয়া ২টি মাইক্রোবাস এবং ৪টি মিনিবাস নিয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলের যাত্রা শুরু হয়।  বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ঐকান্তিক প্রচেষ্টায় পরিবহণ খাতের বিশেষ উন্নতি সাধিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পথ চলা দীর্ঘদিনের না হলেও অল্প কয়েক বৎসরের মধ্যেই বর্তমানে ৩টি জিপ, ১টি কার, ৭টি মাইক্রোবাস, ৪টি মিনিবাস, ১৫টি বাস এবং ১টি এম্বুলেন্সসহ মোট ৩১টি যানবাহণ পরিবহণ পুলে বিদ্যমান রয়েছে। ছাত্র-ছাত্রীদের পরিবহণ সুবিধা দেয়ার জন্য বিআরটিসির  ১২টি দ্বিতল বাস এবং 
বিশ্ববিদ্যালয়ের নিজস্ব একতলা ৪টি বাস জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে বিভিন্ন রুটে চলাচল করছে।অতি সম্প্রতি আরও ৩টি বাস এবং ১টি এসি মাইক্রোবাস বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলে সংযোজন করার লক্ষে  কার্যাদেশ প্রদান করা হয়েছে, শীঘ্রই যা পরিবহণ পুলে সংযোজিত হবে।বর্তমানে  যেমন- জবি-নরসিংদী জেলা, জবি-মাওয়াঘাট (মুন্সিগঞ্জ জেলা), জবি- মেঘনাঘাট (নারায়ণগঞ্জ জেলা) এবং জবি-নবীনগর (সাভার) রুটে বাস চলাচল করছে। স্বাস্থ্যসেবা প্রদানে একটি সার্বক্ষণিক এম্বুলেন্স রয়েছে।