logo

Copyright ©2024 Jagannath University. All Rights Reserved

News

বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি

  • Published
  • 17 Sep, 2024

তারুণ্যের যুক্তিনির্ভর নেতৃত্বে দুর্নীতিবিরোধী রাষ্ট্রব্যবস্থা ও বৈষম্যহীন 'নতুন বাংলাদেশ' প্রতিষ্ঠার প্রত্যয় নিয়ে আয়োজিত ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ এর ফাইনাল গতকাল অনুষ্ঠিত হয়। ফাইনাল প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। এই উপলক্ষে ১৫ সেপ্টেম্বর ২০২৪-রবিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী-এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় জবি ডিবেটিং সোসাইটির মডারেটর ড. নিবেদিতা রায়সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মাইন আল মুবাশ্বির। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক হিসেবে ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৩তম ব্যাচের শারমিন সুলতানা নিশি এবং নাট্যকলা বিভাগের ১৫তম ব্যাচের কিশোর সাম্য। ‘রাষ্ট্র সংস্কার ও দুর্নীতি’-কে উপজীব্য করে সারা দেশের মোট ৩২টি দল নিয়ে ৩ দিন ব্যাপী (১২-১৪ সেপ্টেম্বর) এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।