logo

Copyright ©2024 Jagannath University. All Rights Reserved

News

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপন ২০২৪ উপলক্ষে পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠান

  • Published
  • 17 Oct, 2024

অতিথিবৃন্দের সাথে বিজয়ী প্রতিযোগীবৃন্দ

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপন ২০২৪ উপলক্ষে ৯ অক্টোবর ২০২৪, বুধবার ইসলামিক স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক মোঃ রেজাউল করিম, পিএইচডি বলেন, “রাসুলুল্লাহ সা. এর আদর্শ ধারণ করে জীবন নির্বাহ করতে পারলে সমাজে কোনো বৈষম্য থাকতো না। রাসুলের চারিত্রিক বৈশিষ্ট্য আমাদের সবার জীবনে অনুসরণীয় হয়ে থাকলে সমাজে সবসময় শান্তি বিরাজমান থাকবে।”

তিনি বলেন, “ বিগত সময়ে বিভিন্ন পরীক্ষায় পোশাক নিয়েও আমাদের স্বাধীনতা হরণ করা হয়েছিল-এর থেকে ঘৃণ্য আর কি হতে পারে? পোষাক তো সকল মানুষের স্বাধীনতা, আমরা চাই পোশাকের স্বাধীনতাটা শালীনভাবে চর্চা করা হোক। আর এভাবেই গত ১৫ বছর ধরে পৃথিবীর জঘন্যতম বৈষম্য করা হয়েছিল।”

তিনি আরো বলেন, “বৈষম্যহীন সমাজে ভিন্ন মত ও পথের লোকদের ন্যায্য অধিকার রক্ষায় আমরা সচেষ্ট থাকবো। আর শিক্ষার্থীদের ত্যাগের বিনিময়ে আমরা যে অধিকার পেয়েছি বর্তমানে সে অধিকারের সঠিক অনুশীলন করতে আমরা বদ্ধপরিকর। ভবিষ্যতে এধরণের অনুষ্ঠান আরো বড় পরিসরে আয়োজিত হবে।”

ইসলামিক স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ রইছ উদ্‌দীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোস্তফা হাসান এবং প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ তাজাম্মুল হক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল্লাহ এবং সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক মুহাম্মদ কামরুল ইসলাম।

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপন ২০২৪ উপলক্ষে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ৪টি ইভেন্টে প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল এবং অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।